প্রাথমিকে ১৮ হাজার শিক্ষক নিয়োগ

প্রাথমিকে ১৮ হাজার শিক্ষক নিয়োগ

primaryপ্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন বলেছেন, সারা দেশে ৬৫ হাজার ৬২৬টি সরকারি প্রাথমিক বিদ্যালয় আছে। শিক্ষার্থীদের তুলনায় শিক্ষকের স্বল্পতা আছে। শিগগিরই ১৮ হাজার শিক্ষক নিয়োগ দেয়া হবে। এতে কিছুটা হলেও এ সমস্যার সমাধান হবে।

বৃহস্পতিবার ঢাকার কেরানীগঞ্জ উপজেলায় প্রাথমিক ও ইবতেদায়ি শিক্ষা সমাপনী পরীক্ষার বিভিন্ন কেন্দ্র পরিদর্শন শেষে এসব কথা বলেন তিনি।

জাকির হোসেন বলেন, আমাদের কোমলমতি শিশু শিক্ষার্থীদের জোর করে কোচিং করিয়ে জিপিএ-৫ পেতে হবে, এর কোনো প্রয়োজন নেই। পরীক্ষার মাধ্যমে শিক্ষার্থীদের মনোবল বৃদ্ধি পাবে।

তিনি বলেন, এখন থেকেই মানসম্মত শিক্ষা দিয়ে শিশুদের আলোকিত মানুষ হিসেবে গড়ে তুলতে হবে। তাই একেবারে শিকড় থেকেই মানসম্মত শিক্ষা উপহার দিতেই আজকের সমাপনী পরীক্ষার আয়োজন।

প্রতিমন্ত্রী বলেন, সারা দেশে নিয়ন্ত্রণ কক্ষ খোলা হয়েছে। সার্বক্ষণিকভাবে পরীক্ষার সার্বিক খোঁজখবর নেয়া হচ্ছে। কোথাও প্রশ্নপত্র ফাঁসসহ অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। গুজবের বিরুদ্ধে কঠোর নজরদারি রাখার জন্য আইনশৃঙ্খলা বাহিনীকে অনুরোধ করা হয়েছে।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা অমিত দেবনাথ, নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) কামরুল হাসান, ঢাকা বিভাগীয় প্রাথমিক শিক্ষা উপ-পরিচালক ইফতেখার হোসেন ভুইয়া, জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আলেয়া ফেরদৌসী শিখাসহ উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তাগণ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *