যে কারণে তাবিথকেই বেছে নিলেন খালেদা জিয়া

tabikhদলীয় প্রার্থী হিসেবে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের উপ-নির্বাচনে তাবিথ আউয়ালের নাম ঘোষণার পর বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, যে পাঁচজন প্রার্থী হতে আবেদন করেছিলেন, তাদের মধ্যে ভোটে জয়ী হয়ে আসার মতো প্রার্থী হিসেবে তাবিথকেই দেখছেন তারা।

তিনি বলেন: ‘আমরা মনে করেছি, হি ইজ দ্য বেস্ট ক্যান্ডিডেট, সবচেয়ে ভালো ক্যান্ডিডেট, ফিটেস্ট ক্যান্ডিডেট। অন্যরাও যোগ্য ছিলো। তার মধ্যে তাবিথকে মনে হয়েছে, এই নির্বাচনে জয়লাভ করার জন্য সবচেয়ে যোগ্য ক্যান্ডিডেট।’

সোমবার রাতে গুলশানের চেয়ারপার্সন কার্যালয়ে তাবিথকে বেছে নেয়ার কারণ জানতে চাইলে মির্জা ফখরুল সাংবাদিকদের এসব কথা বলেন।

ফখরুল বলেন, ‘সে গতবার নির্বাচন করেছে, প্রচুর ভোট পেয়েছে। দ্বিতীয়ত, সে হচ্ছে ইয়াং, সে বাইরে বহুদিন ছিল, পড়াশোনা করেছে, অভিজ্ঞতাও হয়েছে।’

২০১৫ সালে ঢাকা উত্তর সিটির প্রথম নির্বাচনে বিএনপির সমর্থন নিয়ে মেয়র প্রার্থী হয়েছিলেন রাজনীতিতে নবীন তাবিথ। ভোটগ্রহণের মাঝপথে তিনি অনিয়মের অভিযোগ তুলে নির্বাচন বর্জনের ঘোষণা দিলেও তিন লাখের বেশি ভোট পান।

আরও পড়ুন: বাংলাদেশ অংশ নিচ্ছে মাদ্রিদে আন্তর্জাতিক পর্যটন মেলায়

ওই নির্বাচনে তাবিথের চেয়ে এক লাখ ৩৫ হাজার ভোট বেশি পেয়ে মেয়র হয়েছিলেন আওয়ামী লীগ সমর্থিত আনিসুল হক। তার মৃত্যুতে মেয়র পদে উপ-নির্বাচন হতে যাচ্ছে। ১৮ জানুয়ারি মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন।

ফখরুল বলেন, ‘আন্দোলনের অংশ হিসেবেই আমরা উত্তর সিটি কর্পোরেশন নির্বাচনে অংশগ্রহণ করছি।’

বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য তাবিথ আউয়াল বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সহ-সভাপতি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *