বেসরকারি স্কুল-কলেজের জন্য তহবিল গঠনের দাবি

বেসরকারি স্কুল-কলেজের জন্য তহবিল গঠনের দাবি

menonআতিকুর রহমান : বেসরকারি স্কুল-কলেজ-বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও কর্মচারীদের বেতন-ভাতা পরিশোধের জন্য বিশেষ তহবিল গঠন করে এককালীন অনুদান অথবা স্বল্প সুদে ঋণ দেওয়ার ব্যবস্থা করার জন্য সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন।

আজ ওয়ার্কার্স পার্টির পক্ষ থেকে গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিবৃতিতে এ কথা জানানো হয়।

‘সরকার নিজেই বলছেন সেপ্টেম্বর পর্যন্ত শিক্ষা প্রতিষ্ঠানগুলো বন্ধ থাকতে পারে। ফলে এ সময় ছাত্রদের কাছ থেকে বেতন আদায় সম্ভব হবে না।

এ অবস্থায় এসব শিক্ষা প্রতিষ্ঠান, বিশেষ করে গ্রামাঞ্চলের শিক্ষা প্রতিষ্ঠানগুলো শিক্ষক ও কর্মচারীদের বেতন-ভাতা, ইউটিলিটি বিল কোনো কিছুই পরিশোধ করতে পারবে না।

ঈদ বোনাস তো দূরের কথা। সরকার উদ্যোগ না নিলে এ প্রতিষ্ঠানগুলোর ব্যাংক ঋণ পাওয়া দুষ্কর হবে। এ অবস্থায় রমজানসহ সামগ্রিক অবস্থা বিবেচনায় সরকার থেকে বিশেষ ব্যবস্থা করা ছাড়া বিকল্প নেই।’

মেনন সব শিক্ষা প্রতিষ্ঠানে অনলাইন শিক্ষা দেওয়ার ওপর গুরুত্ব আরোপ করেন এবং এ ব্যাপারে সংসদ টিভির সহযোগিতার প্রশংসা করেন।

পাশাপাশি শিক্ষামন্ত্রীকে পত্রের মাধ্যমে বেসরকারি স্কুল-কলেজের জন্য বিশেষ তহবিল গঠনের আহ্বান করা হয়েছে বলেও বিবৃতিতে জানানো হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


Notice: ob_end_flush(): Failed to send buffer of zlib output compression (0) in /home/purebd/public_html/aaa/shadhinkantha.com/wp-includes/functions.php on line 5373