দেশের সকল জেলাকে রেল যোগাযোগের আওতায় আনা হচ্ছে

দেশের সকল জেলাকে রেল যোগাযোগের আওতায় আনা হচ্ছে

nurulরেল যোগাযোগের উন্নয়নে সারাদেশে একযোগে নতুন রেলপথ স্থাপন এবং বিদ্যমান রেলপথের সংস্কার কাজ চলছে।

মন্ত্রী বলেন, সড়ক ও জলপথের সাথে রেলপথেরও ভারসাম্যপূর্ণ যোগাযোগ ব্যবস্থা প্রতিষ্ঠা করতে চায় সরকার।

আজ বিকেলে প্রায় তিন কোটি টাকা ব্যয়ে বাস্তবায়িত নাটোর রেল স্টেশনের ভবনসহ প্লাটফর্ম উন্নয়ন কাজ এবং ৭০ লাখ টাকা ব্যয়ে বাস্তবায়নাধীন স্টেশনের প্রবেশ তোরণ, সংযোগ সড়ক উন্নয়ন কাজ পরিদর্শনকালে মন্ত্রী এসব কথা বলেন।

রেলপথ মন্ত্রী বলেন, সরকার নিরলসভাবে দেশের উন্নয়নে কাজ করে যাচ্ছে। যোগাযোগ ব্যবস্থার উন্নয়নে রেলপথের উন্নয়নে বিভিন্ন পরিকল্পনা বাস্তবায়ন করা হচ্ছে। বঙ্গবন্ধু সেতুর সমান্তরালে যমুনা নদীর উপরে নতুন করে ব্রডগেজ ও মিটারগেজ রেলসেতু এবং খুলনা-মোংলা রেলপথ নির্মাণ করা হবে।

তিনি আরো বলেন, নাটোর থেকে রাজশাহীর রেলপথ ৩০ কিলোমিটার কমিয়ে আনতে নাটোর-রাজশাহী সরাসরি রেলপথ নির্মাণে নাটোরবাসীর দাবী সংশ্লিষ্ট নীতি নির্ধারণী পর্যায়ে উত্থাপন করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে। নাটোর থেকে সরাসরি ঢাকা যাতায়াতের জন্যে একটি আন্তঃনগর ট্রেন চালুর বিষয়টিও সরকারের বিবেচনাধীন রয়েছে বলেও জানান তিনি।

রেলওয়ের পশ্চিমাঞ্চলের মহাব্যবস্থাপক খন্দকার মো. শহিদুল ইসলাম, নাটোরের জেলা প্রশাসক মো. শাহরিয়াজ, নাটোর জেলা পরিষদের চেয়ারম্যান এডভোকেট সাজেদুর রহমান খান প্রমুখ এ সময় উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


Notice: ob_end_flush(): Failed to send buffer of zlib output compression (0) in /home/purebd/public_html/aaa/shadhinkantha.com/wp-includes/functions.php on line 5373