অনন্য নজির স্থাপন করলেন ছাত্রলীগ সভাপতি সোহাগ

অনন্য নজির স্থাপন করলেন ছাত্রলীগ সভাপতি সোহাগ

ছাত্রলীগ-সোহাগবর্তমান ছাত্র রাজনীতির উজ্জল মুখ ছাত্রলীগ সভাপতি সাইফুর রহমান সোহাগ। এবার তিনি অনন্য এক নজির স্থাপন করলেন। ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক বাগেরহাটের কৃতিসন্তান শহীদ মনিরুজ্জামান বাদলের ২৬তম শাহাদাৎ বার্ষিকী মঙ্গলবার যোগ দিয়েছেন তিনি।

সাবেক একজন ছাত্রলীগ নেতার প্রতি বর্তমান সভাপতির এমন শ্রদ্ধা জানানোর উদ্যোগটি ব্যাপকভাবে প্রশংসিত হচ্ছে। এ রিপোর্ট লেখার সময় দুপুর ১২ টার দিকে সাইফুর রহমান সোহাগ স্মরণসভায় উপস্থিত ছিলেন।

বাগেরহাটের শরণখোলা উপজেলা ছাত্রলীগের স্মরণসভাসহ ব্যাপক কর্মসূচী গ্রহণ করা হয়েছে। স্মরণসভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত রয়েছেন বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি মো. সাইফুর রহমান সোহাগ।

এছাড়া, অতিথি হিসেবে অন্যদের মধ্যে উপস্থিত থাকবেন বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সভাপতি ও শহীদ মনিরুজ্জামান বাদলের জামাতা এইচ.এম বদিউজ্জামান সোহাগ, বাগেরহাট জেলা ছাত্রলীগের সভপতি মো. মনির হোসেন, সাধারণ সম্পাদক নাহিয়ান আল সুলতার ওশান। শহীদ মনিরুজ্জামান বাদলের শাহাদাৎ বার্ষিকীর কর্মসূচীর মধ্যে রয়েছে, দিনব্যাপী কালোব্যাজ ধারণ, বঙ্গবন্ধুর প্রতিকৃতি ও বাদলের মাজারে পূষ্পমাল্য অর্পণ ও সকালে উপজেলা সদরের রায়েন্দা পাইলট হাইস্কুল মাঠে স্মরণসভা।

বিগত ১৯৯২সালের ৯ জানুয়ারি বাংলাদেশ ছাত্রলীগের তৎকালিন সাংগঠনিক সম্পাদক মনিরুজ্জামান বাদল ঢাকা বিশ্ববিদ্যালয়ে আততায়ীর গুলিতে শহীদ হন। এদিন ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি চত্বরে ছাত্রলীগের পূনর্মিলনী অনুষ্ঠান চলাকালে কতিপয় দুষ্কৃতকারী মঞ্চ থেকে বাদলকে ডেকে নিয়ে যায়। পরে তাকে সামছুন্নাহার হলের সামনে নিয়ে নির্মমভাবে গুলি করে হত্যা করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *