প্রকাশিত: নভেম্বর ২৩, ২০১৯ ৩:৪১ পিএম
n
Single Page Top

nবিয়ের জন্য বয়সটা তার একটু বেশিই।৬৪ পেরিয়ে ৬৫-তে পা দিয়েছে। বার্ধক্যের সঙ্গে সঙ্গে শরীরে বাসা বেঁধেছে ডায়াবেটিস আর হাই ব্লাডপ্রেসার।

তারপরও তাকে বিয়ের পিঁড়িতে বসতেই হচ্ছে। অবশ্য তিনি বলছেন, নিজের জন্য নয়, পরিবারের চাপে পড়েই নাকি বিয়ে করতে চলেছেন।

বলছিলাম পশ্চিবঙ্গ রাজ্যের সংখ্যালঘু উন্নয়ন দপ্তরের মন্ত্রী গিয়াসুদ্দিন মোল্লা। তিনি ডিসেম্বরেই বিয়ে করতে যাচ্ছেন বলে ভারতের স্থানীয় সংবাদ মাধ্যমগুলো জানিয়েছে।

বছর দেড়েক আগে মারা গেছেন তার স্ত্রী হাফিজা বিবি। এরপর থেকে তিনি একাই থাকছেন। যদিও মন্ত্রী গিয়াসুদ্দিন মোল্লার তিন ছেলে।

কিন্তু কর্মসূত্রে তারা অন্যত্র থাকেন। ফলে তার দেখাশোনার ভার এক বৃদ্ধা বোনের ওপর। তাই এত বছর বয়সে এসে বিয়ে করতে চলেছেন গিয়াসুদ্দিন মোল্লা।

মন্ত্রীর জন্য পাত্রী দেখার কাজও শেষ হয়েছে। কনে দক্ষিণ ২৪ পরগনারই বাসিন্দা। পরিবারিকভাবে বিয়ের আয়োজনও শুরু হয়ে গেছে। জানা যায়, আগামী মাসেই বিয়ের পিঁড়িতে বসতে চলেছেন তিনি।

এ প্রসঙ্গে মন্ত্রী বলেন, ‘সকাল ৯ টায় বাড়ি থেকে বের হই। আর বাড়ি ফিরতে রাত ১০টা গড়িয়ে যায়। মানুষের জন্যই আমার কাজ। পরিবারের বড়বোন বিয়ে করার কথা বলেছেন।

পাশে একজন কেউ থাকুক, তার প্রয়োজন রয়েছে। সব মিলিয়ে একটা চূড়ান্ত সিদ্ধান্ত তো নিতেই হবে। ফলে সামগ্রিকভাবে বিয়ে করতে হচ্ছে।’

এদিকে গিয়াসুদ্দিন মোল্লার বিয়ের কথা শুনে নাকি খুশি মন্ত্রিসভার সদস্য ও শুভানুধ্যায়ীরা। তারা তাকে শুভেচ্ছা জানিয়েছেন। কেউ কেউ আবার মজা করে তার বিয়েতে বরযাত্রী হওয়ারও আগ্রহ দেখিয়েছেন।

পাঠকের মতামত

Single Page Bottom
irfan_khan

মা’রা গেছেন ইরফান খান

না ফেরার দেশেই চলে গেলেন ইরফান খান। ৫৪ বছর বসেই চলে গেলেন বলিউড অভিনেতা ইরফান ...
siria

১৩ বছর ধরেই তারা লকডাউনে

‘লকডাউন’ শব্দটির সঙ্গে বিশ্ব নতুন পরিচিত হলেও এ বাস্তবতার সঙ্গে অনেক আগেই মানিয়ে নিয়েছে ফিলিস্তিনের ...
govt

বাড়ছে না আর সরকারি ছুটি!

বিশ্বের অন্যান্য দেশের মতো বাংলাদেশেও প্রাণঘাতী করোনাভাইরাস ছড়িয়ে পড়েছে। এর সংক্রমণ প্রতিরোধে প্রায় এক মাসেরও ...
Single Page Footer