প্রকাশিত: এপ্রিল ২১, ২০২০ ৭:৪৯ পিএম
chuti
Single Page Top

chutiকরোনা ভাইরাসের সংক্রমণ ঝুঁকি এড়াতে বাংলাদেশে সাধারণ ছুটির সময়সীমা আরও এক সপ্তাহ বাড়ছে। ছুটি বাড়ানো সংক্রান্ত সুপারিশের সারসংক্ষেপ অনুমোদনের জন্য আজ মঙ্গলবার (২১ এপ্রিল) প্রধানমন্ত্রীর কাছে পাঠানো হয়েছে।

প্রধানমন্ত্রীর অনুমোদন সাপেক্ষে বুধবার (২২ এপ্রিল) এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হতে পারে। জনপ্রশাসন মন্ত্রণালয় সংশ্লিষ্ট একাধিক সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র জানায়, আগামী ৩০ এপ্রিল পর্যন্ত সাধারণ ছুটি বাড়ানোর সুপারিশ করা হয়েছে। এর সঙ্গে ১ ও ২ মে শুক্র ও শনিবার দুই দিন যুক্ত হয়ে ২ মে পর্যন্ত ছুটি বাড়বে।

করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে গত ২৬ মার্চ থেকে সরকার সারাদেশে সাধারণ ছুটি ঘোষণা করে। চার দফায় ছুটির মেয়াদ বাড়িয়ে ২৫ এপ্রিল পর্যন্ত করা হয়। ৩১ দিনের ছুটি চলছে।

মন্ত্রিপরিষদ বিভাগ ও জনপ্রশাসন মন্ত্রণালয়ের সূত্রে জানা গেছে, সার্বিক পরিস্থিতি বিবেচনায় ছুটি বাড়বে। তাই চলমান ছুটির মেয়াদ শেষ হওয়ার আগেই ছুটি বাড়ার ঘোষণা জরুরি। মানুষ যাতে ঢাকায় আসার জন্য কোনো প্রস্তুতি না নেন সেজন্যই আজকালকের মধ্যে বাড়তি ছুটি ঘোষণা দেয়া হবে।

নতুন করে ছুটির সময়সীমা বৃদ্ধি সম্পর্কে জানতে চাইলে জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন গণমাধ্যমকে বলেন, ছুটির সময়সীমা বৃদ্ধির বিষয়ে আগামীকাল দুপুরের মধ্যে একটা সিদ্ধান্ত আসতে পারে।

পাঠকের মতামত

Single Page Bottom
irfan_khan

মা’রা গেছেন ইরফান খান

না ফেরার দেশেই চলে গেলেন ইরফান খান। ৫৪ বছর বসেই চলে গেলেন বলিউড অভিনেতা ইরফান ...
siria

১৩ বছর ধরেই তারা লকডাউনে

‘লকডাউন’ শব্দটির সঙ্গে বিশ্ব নতুন পরিচিত হলেও এ বাস্তবতার সঙ্গে অনেক আগেই মানিয়ে নিয়েছে ফিলিস্তিনের ...
govt

বাড়ছে না আর সরকারি ছুটি!

বিশ্বের অন্যান্য দেশের মতো বাংলাদেশেও প্রাণঘাতী করোনাভাইরাস ছড়িয়ে পড়েছে। এর সংক্রমণ প্রতিরোধে প্রায় এক মাসেরও ...
Single Page Footer