প্রকাশিত: জানুয়ারী ১৫, ২০১৮ ১১:২৫ এএম
sakib mustafij
Single Page Top

sakib mustafijইন্ডিয়ান প্রিমিয়ার লিগের(আইপিএল) একাদশ আসরের নিলামে আছে বাংলাদেশের আট ক্রিকেটার। তাদের মধ্যে সাকিব আল হাসান এবং মুস্তাফিজুর রহমানের ভিত্তিমূল্য ধরা হয়েছে এক কোটি রুপি। তাদের অবস্থান তৃতীয় ধাপে।
আগামী ২৭ ও ২৮ জানুয়ারি অনুষ্ঠিতব্য নিলামে দুই কোটি রূপি ভিত্তিমূল্যের সর্বোচ্চ ক্যাটেগরিতে আছেন ১৩ জন ভারতীয়সহ মোট ৩৬ জন ক্রিকেটার। দ্বিতীয় ধাপের ক্রিকেটারদের ভিত্তিমূল্য দেড় কোটি রুপি।
থাকা বাংলাদেশের অন্য ক্রিকেটাররা হলেন- তামিম ইকবাল, মাহমুদুল্লাহ রিয়াদ, মেহেদী হাসান মিরাজ, লিটন কুমার দাস, সাব্বির রহমান ও আবুল হাসান রাজু।

টানা সাত আসরে কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলা সাকিব এবং গত দুই আসরে সানরাইজার্স হায়দরাবাদের হয়ে খেলা মুস্তাফিজকে ধরে রাখেনি তাদের পুরোনো ফ্র্যাঞ্চাইজি।
নিলামে থাকতে আগ্রহী মোট এক হাজার ১২২ জন ক্রিকেটারের নাম ফ্র্যাঞ্চাইজিগুলোর কাছে পাঠিয়েছে আইপিএল কর্তৃপক্ষ। তবে এই তালিকা চূড়ান্ত নয়। ফ্র্যাঞ্চাইজিগুলোর কাছ থেকে তাদের আগ্রহে থাকা ক্রিকেটারদের তালিকা পাবার পর ছোট করা হবে তালিকা।
নিলামের প্রাথমিক তালিকায় বিদেশি ক্রিকেটার ২৮২ জন। তালিকায় সর্বোচ্চ ৫৮ জন অস্ট্রেলিয়ার, ৫৭ জন দক্ষিণ আফ্রিকার, ৩৯ জন করে শ্রীলঙ্কা ও ওয়েস্ট ইন্ডিজের, ৩০ জন নিউজিল্যান্ডের, ২৬ জন ইংল্যান্ডের, ১৩ জন আফগানিস্তানের, ৭ জন জিম্বাবুয়ের, ২ জন করে আয়ারল্যান্ড ও যুক্তরাষ্ট্রের এবং ১ স্কটল্যান্ডের ক্রিকেটার আছেন।

পাঠকের মতামত

Single Page Bottom
irfan_khan

মা’রা গেছেন ইরফান খান

না ফেরার দেশেই চলে গেলেন ইরফান খান। ৫৪ বছর বসেই চলে গেলেন বলিউড অভিনেতা ইরফান ...
siria

১৩ বছর ধরেই তারা লকডাউনে

‘লকডাউন’ শব্দটির সঙ্গে বিশ্ব নতুন পরিচিত হলেও এ বাস্তবতার সঙ্গে অনেক আগেই মানিয়ে নিয়েছে ফিলিস্তিনের ...
govt

বাড়ছে না আর সরকারি ছুটি!

বিশ্বের অন্যান্য দেশের মতো বাংলাদেশেও প্রাণঘাতী করোনাভাইরাস ছড়িয়ে পড়েছে। এর সংক্রমণ প্রতিরোধে প্রায় এক মাসেরও ...
Single Page Footer