‘স্বপ্নের চাকরি’ খুঁজছেন, বিছানায় পারফরম্যান্স ভালো তো?

jobএই চাকরি আক্ষরিক অর্থেই স্বপ্নের চাকরি। কি করতে হবে, সে বিষয়ে ক্রমশ আসা যাবে। তার আগে জানিয়ে দেওয়া যাক, বেতন বেশ মোটা অংকের এবং প্রতি রাতের জন্য আলাদা আয় থাকবে। রাতে আপনার পারফরম্যান্সের উপরেই সব কিছু নির্ভর করছে।

তবে এর জন্য একজন ভাল লোক খুঁজছে ‘সিলি’ নামের একটি সংস্থা। উপযুক্ত লোক পেলে বেতন দেয়া হবে রাতপিছু ১০০ পাউন্ড। মাসে খুব কম করে আড়াই হাজার পাউন্ড আয় নিশ্চিত। কিন্তু চাকরির প্রথম এবং প্রধান শর্তই হল, রাতে বিছানায় পারফরম্যান্স ভাল হতে হবে। অর্থাৎ রাতে আপনি কেমন ঘুমান তার উপর নির্ভর করবে আপনার চাকরি।

এইবারে পুরো বিষয়টি খুলে বলা যাক, ‘সিলি’ হলো একটি বিছানা প্রস্তুতকারী সংস্থা। তারা বিভিন্ন ধরনের বিছানার জন্য একজন পরীক্ষক খুঁজছেন। এই পরীক্ষকের কাজই হবে বিছানায় শুয়ে তার গুণমান পরীক্ষা করা। খাদ্য, ডায়েট, জীবনযাপনের উপর নির্ভর করে কার কোন ধরনের বিছানায় শোয়া উচিত, তা ঠিক করে দেবেন এই পরীক্ষক।

এক ‘স্লিপ এক্সপার্ট’ নিল রবিনসনের কথায়, ‘এমন চাকরি তো সকলে খোঁজেন। আপনি বিছানায় মজা করে ঘুমোবেন। ঘুম থেকে উঠে হাতে কড়কড়ে নোট দেখতে পাবেন। তাহলে এমন চাকরি কে না চায় বলেন? তবে বিছানা এবং লাইফস্টাইল সম্পর্কে অবশ্যই ভাল ধারণা থাকতে হবে।’

সংস্থার মুখপাত্র সারা হিঞ্চক্লিফ বলেছেন, ‘এখনও পর্যন্ত ১৬টি আবেদনপত্র এসেছে। মজার কথা, এঁদের সকলেই নিদ্রাহীনতায় ভোগেন।’