মেয়র নির্বাচনে আতিকের থেকে এগিয়ে আদম তমিজি

tomijiসকল জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে আসন্ন ঢাকা উত্তর সিটি কর্পোরেশন মেয়র নির্বাচনে চূড়ান্ত প্রার্থী দিতে যাচ্ছে ক্ষমতাসীল দল আওয়ামীলীগ।উত্তর সিটি মেয়র পদেনির্বাচনে জয়লাভের মাধ্যমে আওয়ামীলীগ আবারো ক্ষমতায় আসার চেষ্টা চালিয়ে যাচ্ছে।

ক্ষমতাসীল দল আওয়ামীলীগের ব্যানারে একাধিক প্রার্থী কাজ করলেও বিজিএমইএর সাবেক সভাপতি আতিকুল ইসলাম ও হক গ্রুপ এর স্বত্বাধিকারী সফল ব্যবসায়ী ও সমাজসেবক আদম তমিজি হককে মনোনয়ন দিবে বলে চূড়ান্ত করেছে আওয়ামীলীগের শীর্ষ পর্যায় থেকে জানা গেছে।

আওয়ামী লীগের প্রার্থী হিসেবে ইতিমধ্যে প্রচার শুরু করেছেন এই দুই প্রার্থী।কিন্তু মাঠ পর্যায়ে জরিপের মাধ্যমে বিশ্লেষন করলে বিজিএমইএর সাবেক সভাপতি আতিকুল ইসলাম এর থেকে জরিপে অনেকটাই এগিয়ে রয়েছেন ব্যবসায়ী ও সমাজসেবক আদম তমিজি হক। জনমত জরিপে ও ফেসবুক জরিপের মাধ্যমে দেখা গেছে জনসাধারণের গ্রহনযোগ্যটার দিক দিয়ে আতিকুল ইসলামের অবস্থান ৪৭% ও আদম তমিজির ৫৩% ।

আতিকুল ইসলাম ও আদম তমিজি হক ইতিমধ্যে দুজনই নগরবাসীকে একটি আধুনিক ঢাকা ‍উপহার দিতে যেসব কাজ করা প্রয়োজন সেভাবে রোডম্যাপ তৈরি করেছেন।

আতিকুল ইসলাম ২০১৩-১৪ সেশনে আওয়ামী লীগ সমর্থিত সম্মিলিত পরিষদের ব্যানারে রপ্তানিমুখি তৈর পোশাক শিল্প মালিকদের সংগঠনের (বিজিএমইএ) সভাপতি নির্বাচিত হন। বর্তমানে তিনি ইসলাম গার্মেন্টস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক (এমডি)। তার ভাই তাফাজ্জাল ইসলাম প্রধান বিচারপতি ছিলেন। তার নেতৃত্বে পাঁচ বিচারপতির বেঞ্চ বঙ্গবন্ধু হত্যা মামলার আপিলের রায় দেন।

অন্যদিকে হক গ্রুপ এর স্বত্বাধিকারী সফল ব্যবসায়ী ও সমাজসেবক আদম তমিজি হক দীর্ঘদীন প্রবাস জীবন শেষ করে ২০১০ সালে হক গ্রুপের দায়িত্ব নেন।এবং গুলশান-বারিধারায় তিনি সমাজসেবা মূলক কাজে যুক্ত হন।কিছুদিন পূর্বে ক্ষমতাসীল দল আওয়ামীলীগে যোগদানের মাধ্যমে তিনি রাজনীতিতে পর্দাপন করেন।দলীয় হাইকমান্ড থেকে সিগন্যাল পেয়ে তিনি সিটি মেয়র পদে প্রার্থী হয়েছেন।

গুলশান-বারিধারার মতো অভিজাত এলাকা নিয়ে গঠিত এই সিটিতে ক্লিন ইমেজের এমন দুজন লোকের মধ্যে মেয়র মনোনয়ন দিলে সুফল পাবে বলে ভাবছে আওয়ামী লীগ।

তাই নেত্রীর সিদ্ধান্তের অপেক্ষায় রয়েছে আতিকুল ইসলাম ও আদম তমিজি হক দুজনই।