পীরগঞ্জে শেখ রাসেলের জন্মদিন পালিত

raselআজকের এই দিনে ঢাকার ধানমন্ডি ঐতিহাসিক স্মৃতি বিজড়িত বঙ্গবন্ধু ভবনে ১৯৬৪ সালে তৎকালী রাষ্ট্রপ্রধান বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের সর্বকনিষ্ঠ পুত্র শেখ রাসেল জন্মগ্রহণ করেছিলেন।

১৯৭৫ সালের ১৫ই আগষ্ট ভয়াল কালো রাত্রীতে বিপদগামী কৃচক্রী হায়েনা নরপশু বুলেটের আঘাতে তিনি শাহাদত বরণ করেন। দিবসটির স্মরণে গতকাল পীরগঞ্জ উপজেলা প্রশাসন ও বাংলাদেশ আঃলীগ উপজেলা শাখা পৃথক পৃথকভাবে বিভিন্ন কর্মসূচী পালন করে।

এ উপলক্ষ্যে বিদ্যালয়ে শিশুদের নিয়ে একটি বর্ণাঢ্য র‌্যালী পৌরসভার বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। র‌্যালী শেষে উপজেলা অডিটরিয়ামে নির্বাহী কর্মকর্তা কমল কুমার ঘোষের সভাপত্বিতে শিশু সমাবেশে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন মেয়র আবু ছালেহ মোঃ তাজিমুল ইসলাম শামীম, বক্তব্য রাখেন রংপুর জেলা আঃলীগের উপদেষ্টা নুরুল আমিন রাজা, উপজেলা আঃলীগের সহ-সভাপতি আনোয়ারুল ইসলাম মান, পৌর আঃলীগের সভাপতি অধ্যক্ষ খলিলুর রহমানসহ আরও অনেকে।

শেষে পীরগঞ্জ ইসলামী ফাউন্ডেশনের উদ্যেগে চিত্রাংকন, জাতীয় সংগীত পরিশেন, কবিতা আবৃতি প্রতিযোগীতা ও পুরুষ্কার বিতরণ করা হয়।

এসময় উপস্থিত ছিলেন ফিল্ড সুপার ভাইজার শামছুল আলম, মডেল কেয়ার টেকার আব্দুর রহিম, সমগ্র অনুষ্ঠানটি সঞ্চালন ও উপস্থাপনা করেন উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আলহাজ্ব মাহতাব হোসেন।