ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ, যান চলাচল বন্ধ

JU1431246167জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) সাংবাদিকতা বিভাগের এক শিক্ষককে পুলিশ লাঞ্ছিত করার প্রতিবাদে ওই বিভাগের শিক্ষার্থীরা রোববার দুপুরে ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ করে। এ সময় শিক্ষার্থীরা টায়ার জ্বালিয়ে রাস্তা অবরোধ করে রাখে। বর্তমানে ঢাকা-আরিচা মহাসড়কে যান চলাচল বন্ধ রয়েছে।

অবরোধ চলাকালে শিক্ষার্থীরা একটি গাড়ি ভাঙচুর করে। এ ছাড়া পুলিশে সঙ্গে তাদের ধাওয়া পাল্টা ধাওয়া হয় এবং এক পর্যায়ে লাঠিপেটা করে তাদের ছত্রভঙ্গ করে দেয় পুলিশ।

শিক্ষার্থীরা জানায়, ওই পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে মামলা দিতে গেলে তা নথিভুক্ত করেনি পুলিশ। যতক্ষণ পর্যন্ত পুলিশ মামলা না নিবে ততক্ষণ তারা মহাসড়ক অবরোধ করে রাখবে।

উল্লেখ্য, জাবি সাংবাদিকতা ও গণমাধ্যম অধ্যয়ন বিভাগের সহকারী অধ্যাপক রাকিব আহমেদ শনিবার রাত সাড়ে ১০টার দিকে মাকে নিয়ে বিমানবন্দর স্টেশনে যাচ্ছিলেন। পথে ঢাকার উত্তরার হাউজ বিল্ডিংয়ের পাশে এক ট্রাফিক সার্জেন্ট ওই শিক্ষককে লাঞ্ছিত করেন। শিক্ষককে বহনকারী মাইক্রোবাসের কাগজপত্র পরীক্ষা সংক্রান্ত বিতণ্ডার এক পর্যায়ে এ ঘটনা ঘটে। এ খবর ক্যাম্পাসে পৌঁছানোর পর থেকেই বিক্ষুব্ধ হয়ে ওঠেন শিক্ষার্থীরা।