জেনে নিন প্রধানমন্ত্রীর আলিঙ্গনে “কে এই সুন্দরী মেয়েটি”

choitaliপ্রধানমন্ত্রীর আলিঙ্গনে – প্রধানমন্ত্রী শেখ হাসিনার আলিঙ্গনে কে এই সুন্দরী মেয়ে, সেটা অনেকেরই কৌতূহলের বিষয়। শেখ হাসিনার আলিঙ্গনে এই সুন্দরী রমনীর নাম চৈতালী হালদার চৈতী। চৈতালী হালদার চৈতী বর্তমানে কেন্দ্রীয় দলে সহ-সভাপতি পদের দায়িত্বে আছেন। তার এখন সপ্ন রাজনীতিতে সামনে এগিয়ে যাওয়া। তাই তিনি নিরলস ভাবে কাজ করে চলেছেন।

চৈতালী হালদার চৈতী খুলনা জেলার ডুমুরিয়া উপজেলার রাজনগর গ্রামের মেয়ে। তার বাবা শিক্ষকতা করার কারণে রাজনীতিতে সরাসরি অংশগ্রহণ না করলেও তার মা কিন্তু ছোট বেলা থেকেই আওয়ামীলীগের রাজনীতিতে সরাসরি যুক্ত। চৈতীর নিজস্ব এলাকায় জনপ্রিয়তা আকাশচম্বি। এলাকার মানুষ চায় আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনে চৈতি তার নিজ আসন থেকে আওয়ামীলীগের হয়ে নির্বাচন করুক তাই চৈতি ও সেইটার জন্য নিজেকে প্রস্তুত করছেন।

তার স্বপ্ন আওয়ামীলীগের একজন আদর্শ নেত্রী হয়ে মুক্তি যুদ্ধের চেতনা নিয়ে দেশের জন্য আজীবন কাজ করে যাবেন। চৈতালী হালদার চৈতী ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভূগোল ও পরিবেশ বিষয়ে মাস্টার্স শেষ করেছেন। স্বপ্ন জিও পলিটিক্স নিয়ে ডক্টরেট করার। এই সুন্দরী রমনী থাকছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সুফিয়া কামাল হলে। ছোটবেলা থেকে পারিবারিকভাবেই রাজনীতিতে অংশগ্রহণ।

ছাত্রজীবনের শুরুতেই নিজেকে জড়ান ছাত্রলীগের বিভিন্ন কার্যক্রমের সাথে। শেখ হাসিনাকে রাজনৈতিক জীবনের আদর্শ হিসেবে গ্রহণ করে বর্তমান রাজনীতিতে নারীর ক্ষমতায়ন এবং দলে নারীদের মূল্যায়নসহ নানা বিষয়ে কাজ করে চলেছেন এই চৈতালী হালদার চৈতী।

আওয়ামী লীগের সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার অত্যন্ত কাছের এবং স্নেহভাজন বলে পরিচিত চৈতী বর্তমানে দেশের অন্যান্য দল থেকে আওয়ামী লীগ ও ছাত্রলীগে নারী নেতৃত্বে মূল্যায়ন এবং মেয়েদের জন্য রাজনীতিতে সুশৃঙ্খল পরিবেশও নিয়েও ভাবছেন। হাঁটি হাঁটি, পা-পা করে তিনি অনেক দূর এগিয়েছেন। জানা যায় চৈতি রাজনীতির বাইরেও বিভিন্ন নাটকের সাথেও জড়িত।